Arambagh Times
কাউকে ছাড়ে না
December 6, 2021

কাউকে ছাড়ে না

বাড়তি বাসভাড়া নিয়ে কোলাঘাটে পথ অবরোধ, গ্রেপ্তার -২

1 min read

নিজস্ব সংবাদদাতা : যথেচ্ছভাবে বাসের বাড়তি ভাড়া আদায়কে কেন্দ্র করে আজ ছ নম্বর জাতীয় সড়কের কোলাঘাটে সকাল ৮টা থেকে ৮ -৪৫ মিনিট পর্যন্ত পথ অবরোধে সামিল হল ক্ষুব্ধ বাসযাত্রীরা। পৌনে এক ঘন্টা অবরোধের পর কোলাঘাট থানার পুলিশ দুজনকে গ্রেপ্তার করে অবরোধ তুলে দেয়।
পরিবহন যাত্রী কমিটির পূর্ব মেদিনীপুর জেলা শাখার মুখপাত্র নারায়ণ চন্দ্র নায়ক বলেন, করোনার অজুহাতে বাসের কন্ট্রাক্টররা যেমন খুশি ভাড়া আদায় করছে।
করোনাক্লিস্ট জনসাধারনের ঘাড়ে বাড়তি বাসের ভাড়া চাপানো হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পেট্রোল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পরিপেক্ষিতে বাস মালিকদের কোন অনুদান দেওয়ার সিদ্ধান্ত না নেওয়ায় বা পেট্রোল-ডিজেলের উপর রাজ্য সরকারের বসানো সেস বা ট্যাক্স না কমানোয় বাস মালিকদের অতিরিক্ত টাকা গুনতে হচ্ছিল পেট্রোল-ডিজেলের খরচ বাবদ। এরই সুযোগ নিয়ে বাস মালিকরা ইচ্ছে-খুশি বাড়তি ভাড়া আদায় করছিল। যেখানে কোলাঘাট থেকে হাওড়া পর্যন্ত যাওয়ার ভাড়া ছিল করোনা পরিস্থিতির আগে ৪০ টাকা। সেক্ষেত্রে ৭০ থেকে ১০০ টাকা পর্যন্ত ভাড়া বিভিন্ন বাসের কন্টাকটার আদায় করছে।
নারায়ন চন্দ্র নায়ক বলেন, রাজ্য সরকারের বাড়তি ভাড়া জনসাধারণের ঘাড়ে না চাপানোর সিদ্ধান্তকে সাধুবাদ জানালেও বাস মালিকদের বাড়তি খরচের পরিপ্রেক্ষিতে আমরা বলেছিলাম, হয় সরকার বাস পিছু একটা টাকা অনুদান দিক। তা না হলে রাজ্য সরকারের চাপানো পেট্রোল/ ডিজেলের উপর ট্যাক্স খানিকটা কমাক। কিন্তু রাজ্য সরকার এ বিষয়ে এখনো কোন পদক্ষেপ নেন নি। আমরা বিষয়টি নিয়ে পরিবহনমন্ত্রী, জেলাশাসক থেকে শুরু করে আর টি ও’র কাছে একাধিকবার জানিয়েও কোনো ফল হয়নি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *